• নড়াইলের লোহাগড়া ঈগল পরিবহনের বিরুদ্ধে যাত্রী হয়রানির অভিযোগ।

মো: অাজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।।

নড়াইলের লক্ষ্মীপাশা ঈগল পরিবহন কাউন্টারের বিরুদ্ধে যাত্রী হয়রানি ও দুর্ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, লক্ষ্মীপাশা ঈগল পরিবহন কাউন্টারের টিকেট বিক্রেতা মোঃ এনামুল হক লক্ষ্মীপাশা থেকে সরাসরি ফেরি পারাপারে আব্দুল্লাহপুর পৌঁছে দেওয়ার কথা বলে যাত্রীদের কাছে টিকিট বিক্রি করে থাকেন।

কিন্তু ঈগল পরিবহনের যাত্রীরা জানিয়েছেন ভিন্ন কথা।

যাত্রীদের অভিযোগের শেষ নেই। ঈগল পরিবহন ঢাকার গাবতলী পর্যন্ত গিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে ভিন্ন লোকাল গাড়িতে করে আব্দুল্লাহপুর পৌঁছে দেন বলে অভিযোগ।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই নারী শিক্ষার্থী অভিযোগ করে বলেন, তারা পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে গত বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) লক্ষ্মীপাশা ঈগল পরিবহন কাউন্টার থেকে আব্দুল্লাহপুরের দুইটি টিকিট ক্রয় করেন এবং সকাল ৯ টা ১৫ মিনিটে গাড়ি লক্ষ্মীপাশা কাউন্টার থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও গাড়ি ছাড়ে ৯ টা ৪০ মিনিটে।

আব্দুল্লাহপুরের উদ্দেশ্যে রওনা করে সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে গাড়ি গাবতলী গিয়ে থেমে যায়।

তারা ড্রাইভার ও সুপারভাইজরকে জিজ্ঞাসা করলে তারা বলেন, গাড়িতো আব্দুল্লাহপুর যাবেনা তাদের স্টপেজ গাবতলী, কাউন্টার থেকে তাদেরকে মিথ্যা কথা বলে টিকেট বিক্রি করেছে বলে পরিবহনের কর্তব্যরত সুপারভাইজার জানিয়েছে।

এ কথা শুনে ওই দুই শিক্ষার্থী দিশেহারা হয়ে পড়েন । ঢাকা শহরে সন্ধ্যা বেলায় অচেনা পথ অচেনা মানুষ কিভাবে কি করবে তারা ঠিক করে উঠতে পারছিলেন না।

তারা তার পরিবারের লোকজনকে জানালে পরিবারের লোকজন কাউন্টারে গিয়ে জিজ্ঞাসা করলে কাউন্টার থেকে কোন সদুত্তর মেলেনি। কাউন্টার কর্মীরা তাদের পরিবারের লোকজনকে জানান হয়তো তাদের গাড়িতে সমস্যা না হলে গাড়িতো যাওয়ার কথা। অনেক কথা কাটাকাটির পর কাউন্টার থেকে জানানো হয় ওই দুই শিক্ষার্থীকে অন্য একটি গাড়িতে উঠিয়ে আব্দুল্লাহপুর পাঠানো হচ্ছে কিন্তু ওই দুই শিক্ষার্থীর মধ্যে একজন সাত মাসের অন্তঃস্বত্তা ছিলেন বিধায় তিনি লোকাল বাসে উঠতে রাজি হননি। এক পর্যায়ে কিছু টাকা সিএনজি ভাড়া বাবদ কাউন্টার কর্মীরা দিয়ে দেন। পরে ওই দুই শিক্ষার্থী পাঁচশত টাকায় একটি সিএনজি ভাড়া করে তারা আব্দুল্লাপুর পৌছান রাত ৮ টার দিকে। যাত্রীদের এ রকম অভিযোগ অহরহ।

অন্তঃস্বত্বা ওই শিক্ষার্থীর সাথে কথা বললে তিনি জানান, গাবতলী থেকে আব্দুল্লাপুর যেতে লোকাল বাসে প্রায় ৩ ঘন্টা সময় লাগে। এই শরীরে যদি লোকাল বাসেই যাত্রা করবো তাহলে পরিবহনে কেন আসব? আমি তো লোকাল বাসে করেই অল্প সময়ে ও অল্প খরচে আব্দুল্লাহপুর আসতে পারতাম। এমনিতেই এই সময়ে ঢাকা শহরে মেয়েদের কোন নিরাপত্তা নেই। সে সময় রাত্রি বেলা পরিবহনের ড্রাইভার ও সুপারভাইজার একটি অচেনা ফাকা গাড়িতে উঠে আব্দুল্লাহপুর যেতে বললে আমরা কি করে ওই গাড়িতে উঠতাম!

এ বিষয়ে ঈগল পরিবহনের মালিক পবিত্র কাপুড়িয়ার সঙ্গে কথা হলে তিনি জানান, ভুক্তভোগীদের অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

মো: অাজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।
মোবাইল :০১৯২০২৮১৭৮৭/০১৭০৫১৯৩০৩০